• আজ, বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১ | ৮ আশ্বিন ১৪২৮ | ১৪ সফর ১৪৪৩
logo

সাকিব গেলেও মুস্তাফিজের আইপিএল নিয়ে অনিশ্চয়তা

সাকিব গেলেও মুস্তাফিজের আইপিএল নিয়ে অনিশ্চয়তা

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) আসন্ন আসরে বাংলাদেশ থেকে সুযোগ পেয়েছেন সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমান। ইতোমধ্যে সাকিব কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলতে ভারতে অবস্থান করছেন। 

তবে এখনো অনিশ্চয়তায় রয়েছে মুস্তাফিজের আইপিএল সফর। কেননা সামনে রয়েছে শ্রীলঙ্কা সিরিজ, আর মুস্তাফিজও জানিয়েছিলেন দলে রাখা হলে দেশের হয়ে খেলবেন, যদি না রাখা হয় তবে আইপিএলে যাবেন তিনি। যার কারণেই বা হাতি এই পেসারের ইন্ডিয়ায় যাত্রা নিয়ে রয়েছে অনিশ্চয়তা। তবে মুস্তাফিজের আইপিএল যাত্রা পুরোটাই নির্ভর করছে বোর্ডের উপর, এমনটাই বলেছেন নির্বাচক আব্দুর রাজ্জাক।

গতমাসে বাংলাদেশ ক্রিকেটে বোর্ডের (বিসিবি) নির্বাচকের দায়িত্ব নিয়েছিলেন আব্দুর রাজ্জাক। দায়িত্ব নেওয়ার পর প্রথমবার গণমাধ্যমের সঙ্গে কথা বলেন তিনি।

মুস্তাফিজের আইপিএল যাত্রা নিয়ে রাজ্জাক বলেন, ‘এটা হচ্ছে বোর্ডের সিদ্ধান্ত, যে আইপিএল খেলবেন কিনা মুস্তাফিজ। বোর্ড যদি সিদ্ধান্ত নেয় যে, মুস্তাফিজ আইপিএল খেলবে, তাহলে অবশ্যই ও যাবে। দলের ব্যাপারে এখনো একটা নির্দিষ্ট সংখ্যক খেলোয়াড় নিয়ে আমরা আছি। সব মিটিংগুলো হবে, একটা সিস্টেমেটিক উপায়েই আগাবে এটা। সবকিছু ঠিকঠাক হলে দল ঘোষণা হবে। আর মুস্তাফিজ এটার বাইরে নয়। আইপিএলের ব্যাপারে সিদ্ধান্ত দেয়ার ক্ষমতা কিন্তু ক্রিকেট বোর্ডের হাতে। যদি মুস্তাফিজকে আইপিএল খেলতে দেয়া হয় তাহলে ওকে ছাড়া আমরা দল বিবেচনা করবো।’

ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্টে ভরাডুবির শিকার হয়েছে টাইগাররা। যার কারণে শ্রীলঙ্কা সিরিজ দলে পরিবর্তন থাকবে কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘শ্রীলঙ্কা সিরিজে শুধুমাত্র টেস্ট খেলা হবে তাই খুব স্বাভাবিকভাবেই কিছু খেলোয়াড় বদল হবে যেটা আপনারা সবাই জানেন। চমকের কথা বলবো না, তবে এক্সট্রিম টিম নিয়ে কাজ হচ্ছে। এখনই যে টিম দিয়ে দেয়া হবে বা টিম রেডি হয়ে গেছে এমন নয়। ন্যাশনাল টিম করতে হলে দেখা যায় কয়েকটা খেলোয়াড় নিয়ে আগে বসতে হয়। তো ওই রকম অবস্থানে আছে এখনো। পুরোপুরি সব মিটিং এখনো হয়নি। প্রেসিডেন্ট সাহেব বসবেন, আমাদের অপারেশন্সের চেয়ারম্যান বসবেন। তারপর আমরা নির্বাচকরা বসবো। এরপর আসলে দল দেয়া হবে।’

নাগরিক বার্তা/ডেস্ক/ফারুক

Feature

Top