• আজ, বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১ | ৮ আশ্বিন ১৪২৮ | ১৪ সফর ১৪৪৩
logo

নিরাপত্তার চাদরে ঢাকা পুরো বরিশাল

নিরাপত্তার চাদরে ঢাকা পুরো বরিশাল

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী (মুজিববর্ষ) ও জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে নিরাপত্তার চাদরে ঢেকে ফেলা হয়েছে দক্ষিণের জনপদ বরিশালকে। মহানগরীসহ বিভাগের বিভিন্ন স্থানে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তোরজোর শুরু করেছে আজ মঙ্গলবার সন্ধ্যা থেকে। বিশেষ করে বরিশাল নগরীতে আলোকসজ্জার সঙ্গে সঙ্গে বেড়েছে পুলিশি টহল ও তল্লাশি চৌকি। এছাড়া আগামীকাল বুধবার দিনব্যাপি আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর নিয়মিত সদস্যদের বাইরে সাদা পোষাকে অতিরিক্ত প্রতিনিধিরা দায়িত্ব পালন করবেন বলেও জানা গেছে।

সরেজমিনে দেখা গেছে, মঙ্গলবার সন্ধ্যায় নগরীর বিভিন্ন স্থানে ও সরকারি-বেসরকারি ভবনে আলোকসজ্জার ব্যবস্থা করা হয়েছে। একইসঙ্গে বিভিন্ন জনগুরুত্বপূর্ণ জায়গায় বসানো হয়েছে তল্লাশি চৌকি। এসব চৌকি পার হবার সময় বিভিন্ন যানবাহন ও ব্যক্তিদেরকে তল্লাশি চালাচ্ছে পুলিশ সদস্যরা। এছাড়া বৃদ্ধি পেয়েছে টহল পুলিশের টিমের সংখ্যা। আজ বুধবার সারাদিন অতিরিক্ত এসব পুলিশ সদস্যদের পাশাপাশি দায়িত্ব পালন করবেন সাদা পোষাকে বিভিন্ন সংস্থার প্রতিনিধিরা।

এ ব্যাপারে বরিশাল মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার (হেডকোয়ার্টার্স) প্রলয় চিসিম জানান, বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশুদিবস উপলক্ষ্যে প্রতিটি অনুষ্ঠানেই পুলিশি তদারকি থাকবে। মঙ্গলবার সন্ধ্যা থেকে বুধবার সন্ধ্যা পর্যন্ত টহলে থাকবে পুলিশের বিশেষ টিম। নগরীর বিভিন্ন জনগুরুত্বপূর্ণ জায়গায় ইতোমধ্যে বসানো হয়েছে তল্লাশি চৌকি। এছাড়া সাদা পোষাকে পুলিশের গোয়েন্দা শাখাসহ বিভিন্ন সংস্থার প্রতিনিধিরা মাঠে থাকবে বলেও নিশ্চিত করেছেন এই কর্মকর্তা।

এছাড়া জেলা পুলিশ সুপার মোঃ মারুফ হোসেন বলেন, 'জেলার সার্বিক নিরাপত্তা নিশ্চিতে আমরা সজাগ আছি। যে কোনো বিশৃঙ্খলা প্রতিহতে সব জায়গায় অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে। এছাড়া যেসব জায়গায় কর্মসূচি পালন করবে বিভিন্ন সংগঠন সেসব জায়গাতে বিশেষ নজরদারি রাখা হবে।’

নাগরিক বার্তা/শফিক/কৌশিক

Feature

Top